Thursday 27 June 2013


প্রিয় বন্ধু * অভিষেক কবিরাজ
***************************************
                                   (বীরভূমের আঞ্চলিক ভাষায়)

সিদিনের কথা মুনে পড়ে ?
পড়ত্যে যেথুম ইসকুলেতে ,
টিফিন টায়িমে দাঁড়ায় থাকতুম,
ব্যালকুনির ঐ রেলিং ধরে তু অ্যাকদিকে আমি অ্যাকদিকে ।

তখন বুধয় কিলাস উয়ান ।

নীল প্যান আর সাদা জামায় তুর চিহারা পড়ছে মুনে ।
আমার কথা অ্যাখুনো ভাবিস ?
মুনে আছে ?
আমার চুল্যের মুঠি ধরে দু গালেতে মেরেছিলি ।
আমার চুল্যে তুর ছুয়াঁট আজো আমার মুনে আছে ।
সেইদিনেতে বেজেছিল্যো আজক্যে সেইট সুখের সিতি
ভাবি আমি সেইট যদি অ্যাখুন পেথুম ?

বো জামাই খেলথুম বিকেল বিলায়

আমার জামাই তু ই হতিস ।
মুনে আছে 
পুজা অ্যাকদিন বো হয়াতে খিলা ছেরে পালানছিলি ?
আজকে আমি অন্নো কারু
কিন্তু তুর নামট আজও লিখা আমার বুক্যের বাঁ পাশটতে ।

কালক্যে তুখে দেখলুম

এরিয়ামোরে ইকাই বস্যে ছিলি ।
ভাবলুম যেঁয়ে কথা বলি
পারলুম না
যদি চিনত্যে না পাড়িস !

No comments:

Post a Comment